রাজধানীতে ৬০ হাজার পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

Spread the love
মো. মাহমুদ হোসাইন: রাজধানীর শ্যামপুর থানাধীন পোস্তগলা ব্রিজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে  ৬০ হাজার পিস ইয়াবার একটি চালানসহ একটি  প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ ৩৯-০৩৮৩) জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। আটককৃৃৃতরা হলেন- তাইজুল খান (২৫) ও এমরানুল হক (২৭)।

শুক্রবার (০৪ মে) বিকেল সাড়ে ৫টায় রাজধানীর ৪৪১, তেজগাঁওস্থ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পরিচালক (অপারেশন্স ও গোয়েন্দা) ডিআইজি সৈয়দ তৌফিক উদ্দিন আহমেদ বলেন, আমরা আমাদের অভিযান ও গোয়েন্দা পরিকল্পনা কৌশলগত কারণে বদলেছি। যে কারণে সফলতা আসছে। মাদকের চালানসহ ধরা পড়ছে ইয়াবা ব্যবসায়ী ও ক্যারিয়ার (বাহক)।

তিনি বলেন, সপ্তাহখানেক আগে আমাদের কাছে তথ্য ছিল ইয়াবার চালান আসবে টেকনাফ থেকে। গত ২৪ ঘন্টা ধরে নির্ঘুম রাত্রী যাপনে ঢাকা মেট্রো’র গুলশান সার্কেলের একটি টিম তাদের নজরদারিতে রাখে। ইয়াবার বড় চালান কেনার কথা বলে তাদের ফাঁদে ফেলা হয়। আজ দুপুরে ওই ৬০ হাজার পিস ইয়াবার চালান কেনার সময় তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়।
তিনি বলেন, গ্রেফতারকৃত দুজনই আমাদের লিস্টেট মাদক ব্যবসায়ী। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের তৈরি করা তালিকা ধরে ধরে আরও যারা ইয়াবাসহ মাদক ব্যবসায় জড়িত তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার হুশিয়ারি দেন তিনি।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের (ঢাকা মেট্রো) গুলশান সার্কেলের পরিদর্শক মোজাম্মেল হক বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাজধানীর শ্যামপুর থানায় মাদক আইনে মামলা দায়ে করা হবে। ওই মামলায় তাদের আদালতে সোপর্দ করে রিমাণ্ড চাওয়া হবে। তাদের নেপথ্যে থেকে কারা ইয়াবার চালান আনছে আর কারা ক্রয় করছে তা খুঁজে বের করা হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিষয়টি নিশ্চিত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান, উপ-পরিচালক মুকল জ্যোতি চাকমা, ঢাকা মেট্রো’র সহকারী পরিচালক (এডি) খুরশিদ আলম।
Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ