রাজধানীতে সংঘবদ্ধ মানবপাচারকারী চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

Spread the love
নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনানীর কাকলী এলাকা থেকে সংঘবদ্ধ মানবপাচারকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময়ে তাদের প্রতারণার শিকার তিনজন ভিকটিমকেও উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন- মো. হায়দার আলী (৫২), গোলক চন্দ্র দাশ (৪৫), মো. জাকির হোসেন (৩৫), মো. মোছলেম মৃধা (৪৮) এবং মো. আবদুরর রাজ্জাক (৪৫)। রবিবার রাত সাড়ে আটটার সময়ে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে বেশ কয়েকটি পাসপোর্টসহ কিছু কাগজপত্র উদ্ধার করা হয়।
সোমবার দুপুরে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য জানায় বাহিনীটি।
র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার রাত সাড়ে আটটার সময়ে র‌্যাব জানতে পারে বনানীর কাকলী নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল হাজী টাওয়ারের  ৯৭/২ নম্বর বাড়ির পঞ্চম তলায় সংঘবদ্ধ মানব পাচারকারী সদস্যরা অবস্থান করছে। পরে সেখানে অভিযান চালিয়ে র‌্যাব তাদের গ্রেপ্তার করে।
র‌্যাব জানিয়েছে, ভিকটিমদের দেয়া তথ্য অনুযায়ী তাদের সরলতার সুযোগ নিয়ে সংঘবদ্ধ দালাল চক্রের সদস্যরা দেশের বিভিন্ন এলাকা থেকে নিরীহ মানুষের সরলতার সুযোগ নিয়ে উন্নত জীবন যাত্রা ও উচ্চ বেতনের চাকুরি দেয়ার প্রলোভন দেখিয়ে প্রত্যেকের নিকট থেকে সাড়ে তিন লাখ টাকা থেকে শুরু করে চার লাশ টাকা নিয়ে তাদেরকে ঢাকায় নিয়ে আসে। এরপর তাদেরকে অজ্ঞাত স্থানে নিয়া আটকে রাখে। সেখানে আটক রেখে বিদেশে পাঠানোর জন্য আরো টাকা দেয়ার জন্য চাপ দিত। তাদের চাহিদা মতো টাকা দিতে না পারলে আসামিরা তাদের মারধরসহ অমানবিক নির্যাতন করত এবং বিদেশে পাচার করবে বলে ভয়ভীতি দিত।
Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ