মেয়াদোত্তীর্ণ খেজুর রাখার দায়ে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

Spread the love

নিজস্ব প্রতিবেদক: নষ্ট ও মেয়াদোত্তীর্ণ খেজুর মজুদ করায় রাজধানীর কোতয়ালী থানার বাদামতলীতে তিনটি প্রতিষ্ঠানকে ১১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় ৬০ মণ খেজুর ধ্বংস করা হয়।

বৃহস্পতিবার (১০ মে) দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত  অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম জানান, মদিনা হিমাগারে পচা, ইঁদুরে খাওয়া, মেয়াদোত্তীর্ণ খেজুর সংরক্ষণ করে রাখা হয়।  হিমাগারের পরিবেশও ছিল অত্যন্ত নোংরা ও অস্বাস্থ্যকর।

তিনি বলেন, এ অপরাধের কারেণ মদিনা হিমাগারকে ১০ লাখ টাকা জরিমানা করাসহ ৬০ মণ পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ করে ধ্বংস করা হয়। পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর রাখার দায়ে একই এলাকার বিআইডব্লিউটি মার্কেটের মেসার্স বন্ধু ফুল এজেন্সিকে ৫০ হাজার টাকা এবং খেজুর গলির মায়ের দোয়া প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও প্রশাসনের ধার্যকৃত নির্ধারিত সময়ের আগে অপরিপক্ক আম ইথোফেন দিয়ে পাকানোর দায়ে ২১ মণ আম জব্দ করে ধ্বংস করা হয়। অন্যান্য ফলে কোনও ফরমালিনের উপস্থিতি পাওয়া যায়নি বলেও তিনি জানান ।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ