ঢাবি সিনেট মনোনীত ভিসি প্যানেল স্থগিত

Spread the love

গত ২৯ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সিনেট সভায় মনোনীত তিন সদস্যের ভিসি প্যানেলের পরবর্তী কার্যক্রমের উপর স্থগিতাদেশ দিয়েছেন আপিল বিভাগ। আজ বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন।

উপাচার্য নির্বাচনের জন্য সিনেটের বিশেষ অধিবেশন ডাকার বৈধতা চ্যালেঞ্জ করে একটি রিটের শুনানি শেষে এ আদেশ দেন আপিল বিভাগ। একইসঙ্গে ২৯ জুলাইয়ের সিনেট বৈঠক নিয়ে হাইকোর্টের জারি করা রুল চার সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেন আদালত। তিন সদস্যের ভিসি প্যানেলের সদস্যরা হলেন- বর্তমান উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, অধ্যাপক কামাল উদ্দিন ও অধ্যাপক আবদুল আজিজ।

এছাড়াও এ রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে যাবেন অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। তিন সদস্যের ভিসি প্যানেলের সদস্যরা হলেন- বর্তমান উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, অধ্যাপক কামাল উদ্দিন ও অধ্যাপক আবদুল আজিজ।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ