basic-bank

নতুন ডিজাইনে “ঢাকা ক্রাইম ডট কম”

‘আগে রাস্তায় এতো পত্রিকার হকার থাকতো; কোথায় গেল সবাই? কোনো পত্রিকারই তো হকার নেই।’ বাস যাত্রীদের আলোচনায় এমনই চিত্র রাজধানীতে। কয়েক বছর আগেও রাজধানীর মোড়গুলো ছিল পত্রিকার হকারদের ডাকে সরগরম। যেখানে এখনকার চিত্র পুরোটাই বিপরীত।

সংবাদ মানেই নতুন কিছু। আপডেট থাকতে চান সবাই। সময়ের সঙ্গে বাড়ছে মানুষের জানার আগ্রহ। আগামীকালের পত্রিকার জন্য কিংবা গভীর রাতে টেলিভিশনের পর্দায় বসে সারাদিনের আপডেট জানার সময় এখন প্রায় শেষ। স্মার্টফোনের পর্দায় আঙুলের ছোঁয়ায় নতুন নতুন খবরের স্বাদ নিতে তৎপর সবাই।

শুধুই কী খবর? সঙ্গে ছবি তো থাকছেই। প্রয়োজনে অডিও-ভিডিও যুক্ত হচ্ছে অনেক খবরে। মোবাইল ব্যবহারকারীদের জন্য ওয়েবসাইটের আলাদা ভার্সন। ফেসবুক ব্যবহারকারীদের জন্য ইন্সট্যান্ট আর্টিকেল। বন্ধুদের সঙ্গে সবকিছু শেয়ার করার সুযোগ। চাইলে যুক্তও হতে পারছেন ফেসবুকে। এমনই অনেক ফিচার নিয়ে নতুন ডিজাইনে নতুন রূপে এলো পাঠক জনপ্রিয় জাতীয় অনলাইন “ঢাকা ক্রাইম ডট কম” ।

বলছিলাম জনপ্রিয় অনলাইন পোর্টাল ঢাকা ক্রাইম ডট কমের কথা। দেড় বছরের পথচলায় তথ্যপ্রযুক্তির সবশেষ ভার্সনের ছোঁয়ায় নতুন রূপে সাজানো হয়েছে ঢাকা ক্রাইম ডট কম। ছবি, অডিও আর ভিডিওকে প্রাধান্য দিয়ে তৈরি করা হয়েছে নতুন এই সাইট। মোবাইল ব্যবহারকারীদের জন্য তৈরি ভার্সনে রয়েছে ডেস্কটপ ভার্সনের সবকিছুই। যেখানে প্রাধান্য দেয়া হয়েছে ব্যবহারকারীদের ইন্টারনেট ডাটা কম খরচের বিষয়টি।

বাংলাদেশের নিউজ পোর্টালগুলোতে ৭০ শতাংশের বেশি ভিজিটরই এখন আসেন মোবাইল ফোন থেকে। যাদের মধ্যে অধিকাংশই আসেন ফেসবুকের মাধ্যমে। সেই ভিজিটরদের কথা চিন্তা করে ঢাকা ক্রাইমের সব নিউজই এখন পাওয়া যাচ্ছে ফেসবুকের ইন্সট্যান্ট আর্টিকেলে। কোনো সংবাদ পড়ার সময় ইন্টারনেট সংযোগ চলে গেলেও সংবাদ পড়া যাবে অফলাইনে। দেখা যাবে ছবি। সরাসরি মোবাইল ভার্সনেও মিলবে এরকম কিছু সুবিধা।

সংবাদের বিভিন্ন ছবি নিয়ে ঢাকা ক্রাইমে তৈরি করেছে পৃথক “ছবি ঘর”। রাজধানী ও সারাদেশ থেকে পাওয়া ছবি ছাড়াও এই ছবি ঘরে থাকছে বিশ্বের নানা প্রান্তের ছবি।‌

সত্য উদঘাটনে নির্ভীক এই স্লোগানে এগিয়ে চলা জাতীয় অনলাইন ‘ঢাকা ক্রাইম ডট কম’ হয়ে উঠবে বাংলা ভাষাভাষীদের প্রিয় সংবাদমাধ্যম এমনই প্রত্যাশা এর সাথে সংশ্লিষ্ট সবার।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।