basic-bank

বঙ্গবন্ধু’র হত্যা কারীদের দ্রুত বিদেশ থেকে দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে; – ইসমত আরা সাদেক

মোহাম্মদ জাহেদুল আলম, নিজস্ব প্রতিবেদক, ঢাকা ক্রাইম, সাভার; জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যা কারীদের দ্রুত বিদেশ থেকে দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে বলে জানিয়েছে জন প্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক। রবিবার দুপুরে সাভারে বাংলাদেশ লোক প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসিতে) পি ৬৫ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপ কালে মন্ত্রী এ কথা বলেন।
জন প্রশাসন প্রতিমন্ত্রী এ সময় আরও বলেন দেশ বাসীও বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার চায়। তাই যত দ্রুত সম্ভব পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বঙ্গবন্ধুর খুনীদের বিদেশ থেকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। বঙ্গবন্ধুর খুনীদের বিচার করা হলে দেশ কলঙ্গ মুক্ত হবে। ধর্ষন বেড়ে যাওয়ার বিষয় বলেন, এটা আগেও হতো, তবে মিডিয়ার কল্যানে এখন অনেক বেশী খবর চলে আসে। তাই কোন কিছু আর লুকানো থাকে না। তিনি বলেন, সামাজিক মূল্যবোধ ও সামাজিক অবখ্যায়ের কারনে দেশে ধর্ষণ বেড়ে গেছে। তাই সরকার ধর্ষণকারীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নিচ্ছে। বগুড়ায় শ্রমিকলীগ নেতা তুফান সরকার মা ও মেয়েকে নির্যাতন করায় সরকার তাকে কোন প্রকার ছাড় দিবে না বলে জানান তিনি।
তিনি আরো বলেন, বিএনপি সব সময় সরকারে বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। তাই তারা লন্ডনে বসেও ষড়যন্ত করতে পারে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। বিএনপি আর এ দেশে কখনও ষড়যন্ত্র করে ক্ষমতায় আসতে পারবে না বলেও জানান তিনি।
৬ মাস মেয়োদী এ প্রশিক্ষণ কোসে ৩১৪ জন নবীন প্রশিক্ষণার্থী অংশ গ্রহন করেন এদের মধ্যে ৯৭ জন নারী প্রশিক্ষণর্থী রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন জন প্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড.মোজাম্মেল হক খাঁন, লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর ড.এম আসলাম আলম।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।