সদ্য প্রাপ্ত
র‌্যাবের অভিযানে গাজীপুরে বিদেশী পিস্তলসহ অস্ত্রধারী চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ চক্রের মূল হোতা গ্রেফতার। র‌্যাবের অভিযানে ৪টি বিদেশী পিস্তলসহ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার গাজীপুরে ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার মাদক উদ্ধারে বরিশাল বিভাগে আবারো প্রথম স্থানে ঝালকাঠি ডিবি ২১ ফেব্রুয়ারিকে ঘিরে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই; -ডিএমপি কমিশনার রাজধানীতে কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ নিষিদ্ধ ওষুধ, শাড়ি-কাপড় জব্দ পুলিশের তালিকাভুক্ত মোস্ট ওয়ান্টেড নুরুল ইসলাম বন্দুকযুদ্ধে নিহত বেনাপোল সীমান্ত পথে অবৈধ ভাবে পারাপারের সময় আটক ৫২ বিএনপি নির্বাচনে অংশ না নিলে নিবন্ধন বাতিল হবে; নৌ পরিবহনমন্ত্রী সড়কে তল্লাশি চালানোর সময় পুলিশকে লক্ষ্য করে গুলি; আটক ৩

রাখির উপহারে ভাইকে কিডনি দিলেন বোন!

Spread the love

বোন ভাইয়ের হাতে রাখি বাঁধবে, পরিবর্তে ভাই তাকে দেবে সুরক্ষার অঙ্গীকার। হিন্দু ধর্মাবলম্বে এই বিশ্বাসই প্রচলিত রাখি বন্ধন উত্‍সবের সঙ্গে। কিন্তু রাখির সুতায় একটু অন্য প্রতিশ্রুতি বাঁধা পড়ল ভারতের আগ্রার বন্দনা ও বিবেকের জীবনে। ভাইয়ের কাছে সুরক্ষা না চেয়ে ভাইয়ের জীবন রক্ষার দায়িত্ব হাতে তুলে নিলেন ৪৮ বছরের বন্দনা চন্দ্রা। রাখির উপহারে ভাইকে নিজের একটা কিডনি দান করলেন তিনি।

দীর্ঘদিনের অসুস্থতায় ৩৮ বছরের বিবেক সারাভয়ের দুটো কিডনিই কাজ করা বন্ধ করে দেয়। বিভিন্ন জায়গায় চেষ্টা করেও ডোনার জোগাড় করতে পারেননি তাঁর পরিবারের লোকজন। ডাক্তার যখন জানিয়ে দেয় যে তাঁর হাতে আর বেশি সময় নেই, তখন এগিয়ে আসেন আগ্রা জেলা আদালতের সিনিয়র অ্যাডভোকেট বিবেক সারাভয়ের বোন বন্দনা চন্দ্রা। ৪৮ বছরের বন্দনার দান করা কিডনিতেই এখন অনেকটা সুস্থ বিবেক। এই রাখিতেই বাড়ি ফিরে আসছেন তিনি।

বন্দনা নিজে নয়ডার সিভিল ইঞ্জিনিয়ার পুনীত চন্দ্রার স্ত্রী ও ১২ বছরের একটি মেয়ের মা।
নিজের সাংসারিক দায়িত্ব সামলে নিজের ভাইকে জীবন দান দিতে দ্বিতীয় বার ভাবেননি তিনি। বন্দনা বলেছেন, ভাইকে আমি খুব ভালোবাসি। আমার কঠিন সময় ও আমার পাশে থেকেছে। ওর জন্য কিছু করতে পেরে দারুন ভালো লাগছে। আরও বেশি করে মানুষ যাতে অঙ্গদানে এগিয়ে আসেন, তার জন্যও আবেদন রেখেছেন বন্দনা।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ