বিএনপির নেতার বিরুদ্ধে শহীদ মিনার ভেঙে রাস্তা করার অভিযোগ

Spread the love

রাজশাহী প্রতিনিধি: বাগমারা উপজেলা বিএনপির উপদেষ্টা দারাজ আলীর বিরুদ্ধে শহীদ মিনার ভেঙে রাস্তা করার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় মুক্তিযোদ্ধাসহ জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা প্রথম শহীদ মিনার সংরক্ষণের দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদনও জানিয়েছেন।

এ বিষয়ে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম বলেন, অভিযোগ পাওয়ার পর সরেজমিনে মঙ্গলবার তদন্ত করা হয়েছে। তবে উপজেলার প্রথম শহীদ মিনার সংরক্ষণের জন্য উদ্যোগ নেয়া হয়েছে। এটি দখল বা ভাঙার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জানা যায়, ১৯৮৫ সালে উপজেলা সদর ভবানীগঞ্জে চাঁনপাড়ায় তাহেরপুর সড়কের পাশে সরকারি জমিতে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাজাহান আলীর প্রচেষ্টায় শহীদ মিনার নির্মাণ করা হয়। এটি ছিল বাগমারার প্রথম কেন্দ্রীয় শহীদ মিনার। ২০১০ সালে উপজেলা পরিষদের ভেতরে আরেকটি শহীদ মিনার নির্মাণ করে সেটাকে কেন্দ্রীয় শহীদ মিনার হিসেবে ঘোষণা দেয়া হয়।

স্থানীয়রা অভিযোগ করেন, শহীদ মিনারের জায়গাটি দখলে নেয়ার জন্য রাতের বেলায় এসব ভেঙে ফেলা হয়েছে। তবে বিএনপি নেতা দারাজ আলীর দাবি, তিনি বা তার কোনো লোক শহীদ মিনার ভেঙে ফেলেননি। একটি ট্রাকের ধাক্কায় সেটা ভেঙে গেছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ